-->
ইন্টারভিউ নলেজ

ইন্টারভিউ নলেজ


বর্তমান বাংলাদেশের প্রেক্ষাপটে শিক্ষিত বেকারের সংখ্যা দিন দিন বেড়েই চলছে ,কারণ বাংলাদেশের যে পরিমাণ শিক্ষিত বেকারের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। সেই পরিমানে কিন্তু শিল্পপ্রতিষ্ঠান এবং কল কারখানা তৈরি হচ্ছে না। তবে যা হোক তারপরও তো আমাদের কর্ম জীবনে কোন না কোন একটা জব এর দরকার আছে।
আপনাকে শুধু শিক্ষিত হলেই চলবে না জব পাওয়ার জন্য অথবা একটি সরকারি চাকরি পাওয়ার জন্য আপনাকে ইন্টারভিউ সম্পর্কে জ্ঞান থাকতে হবে। কারণ ইন্টারভিউ ছাড়া আপনি কোন জাগাতে অংশগ্রহণ করতে পারবেন না। চাকরির জন্য ইন্টারভিউ অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়।

ইন্টারভিউ সম্পর্কে জ্ঞান থাকলে, আপনি অবশ্যই যেকোনো জবের ক্ষেত্রে ইন্টারভিউ সম্পর্কিত সম্পূর্ণ প্রশ্নের উত্তর দিতে পারবেন। আমরা এই পোষ্টের মাধ্যমে ইন্টারভিউ টিপস ইন্টারভিউ এর প্রস্তুতি এবং ইন্টারভিউ নলেজ সম্পর্কে বিস্তারিত আলোচনা করছি। নিম্নে ইন্টারভিউ সম্পর্কিত বিস্তারিত লিংক শেয়ার করেছি যার একটিতে ক্লিক করে আপনি ইন্টারভিউ সম্পর্কিত তথ্য পেতে পারেন। চাকরির ইন্টারভিউ যে বিষয়গুলো সবথেকে বেশি গুরুত্বপূর্ণ সেই বিষয়গুলো নিয়ে আমরা এখানে আলোকপাত করেছি সাক্ষাৎকার থেকে শুরু করে প্রশ্নের উত্তর দেওয়া পর্যন্ত সব কিছু বিষয় এখানে শেয়ার করার চেষ্টা করেছি। আপনি ইন্টারভিউ এর সময় প্রশ্নের উত্তর কিভাবে দিবেন এবং আপনার মধ্যে কি ধরনের গুণাবলী থাকবে।

১.  কিভাবে সুন্দর করে কথা বলতে হয় 
২. ভাইভা বোর্ডে যে প্রশ্নগুলো প্রায়ই করা হয়
৩. ইন্টারভিউতে করা আটটি 'পরিচিত' প্রশ্ন
৪. ইন্টারভিউ এর সময় কয়েকটি জিনিস মাথায় রাখবেন
৫. জেনে নিন চাকরীর ইন্টারভিউ দিতে গেলে কোন প্রশ্নগুলো আপনাকে বিভ্রান্ত করবে
৬. জেনে নিন ইন্টারভিউ এর জন্য কিছু পরামর্শ
৭. চাকরির ইন্টারভিউয়ে তরুণরা সবচেয়ে বড় যে ভুলগুলো করেন
৮. ইন্টারভিউ এ কিভাবে নিজের দক্ষতা প্রমান করবেন
৯. চাকুরির ইন্টারভিউ টিপস
১০. জব ডেসক্রিপশনের সাথে যোগ্যতাগুলোর একটি সেতুবন্ধন তৈরী করুন
১১. চাকরির ইন্টারভিউ দেওয়ার প্রস্তুতি
১২. চাকরীর ইন্টারভিউ এর জন্য সঠিক প্রস্তুতি যেভাবে নিবেন
১৩. ইন্টারভিউয়ের আগেই জেনে নিন ৫টি করণীয়

☞ এই পোষ্ট সম্পর্কে যদি আপনার কোন প্রশ্ন☞জিজ্ঞাসা☞সমস্যা☞তথ্য জানার থাকে তাহলে আপনি☞কমেন্ট করলে আপনাকে আমরা প্রয়োজনীয় তথ্য দিয়ে সাহায্য করার চেষ্টা করব☞☞☞ "ইন্টারভিউ নলেজ"

Post a Comment

যোগাযোগ ফর্ম

Name

Email *

Message *